৮ সেপ্টেম্বর, ২০২৪ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৪ রবিউল আউয়াল, ১৪৪৬


শিরোনাম
  ●  নাফনদে দুই সহোদর শিশুর মৃত্যু    ●  ধান চাষ করে নৌকায় চড়া উখিয়ার সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা   ●  পরিবহন সমিতির নামে বদি শ্যালকের কোটি টাকা লুটপাট   ●  ‘আমি কোন গাড়িতে উঠেছিলাম সেটা আমি নিজেও জানতাম না’ -সালাহউদ্দিন আহমদ   ●  চকরিয়ায় পাহাড়ি ঢলে ভেসে শিশুর মৃত্যু   ●  ‘গণঅভ্যুত্থানের মুখে পদত্যাগ করে পালিয়ে গিয়েছেন শেখ হাসিনা’   ●  “পালংখালী ইউনিয়ন  জামায়াতের কর্মী সমাবেশ অনুষ্ঠিত    ●  পেকুয়ায় সড়কে  শৃঙ্খলা ফেরাতে যৌথ অভিযান   ●  সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর মানববন্ধন ও স্মারক লিপি    ●  উখিয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীর ওপর হামলার ঘটনায় মামলা

চকরিয়ায় গাছ কেটে লুট, গুলিবর্ষণ, ৫ বনকর্মীকে পিটিয়ে জখম

কক্সবাজারের চকরিয়ায় সংরক্ষিত বনাঞ্চলের গাছ কেটে লুটের মহোৎসবকালে বাঁধা দিয়েছেন বনকর্মীরা। এসময় পাচারকারী চক্রের লোকজন চারিদিক থেকে বনকর্মীদের ঘিরে ধরে গুলিবর্ষণ করে ভীতি দেখিয়ে বেধড়ক মারধর করেছে। এতে পাঁচ বনকর্মী গুরুতর আহত হয়েছেন। গতকাল রোববার (২ জুন) দুপুরে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী রেঞ্জের কাকারা বন বিটের শাহওমর নগর এলাকার সংরক্ষিত বনাঞ্চলের ভেতরে ঘটেছে এ হামলার ঘটনা। কক্সবাজার উত্তর বনবিভাগের চকরিয়ার
ফাসিয়াখালী রেঞ্জ অফিসার মো. মেহেরাজ উদ্দিন জানিয়েছেন, গতকাল দুপুরে কাকারা বনবিটের সংরক্ষিত বনাঞ্চলের গাছ কেটে লুটের  সময় বাঁধা দিতে গেলে কাকারা ইউপির সদস্য  এনামুল হক এনাম মেম্বারের ছেলে ও তাঁর ভাইয়ের নেতৃত্বে ১০/১৫ জনের একটি বনদুস্য চক্র জড়ো হয়ে বনকর্মী ও হেডম্যানের উপর হামলা চালায়। একপর্যায়ে তাঁরা বনকর্মীদের ভয়ভীতি দেখাতে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে।
এসময় তাদের হামলায় আহত হয়েছেন কাকারা বনবিটের হেডম্যান নেজাম উদ্দিন, বাগানমালী জাহাঙ্গীর আলম রাজিব, ফরেস্ট গার্ড মো: মাসুদ রানা, ফরেস্ট গার্ড মোহাম্মদ ইউসুফ আলী ও বাগানমালী সুকেন্দ নাথ দাস। তাদেরকে উদ্ধার করে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।
রেঞ্জ অফিসার মেহেরাজ উদ্দিন বলেন, হামলার ঘটনায় কাকারা ইউনিয়নের এসএমচর এলাকার মৃত ইউছুপ আলীর ছেলে মোঃ আমানউল্লাহ  প্রকাশ, গুড়া মিয়া (৪২), একই এলাকার এনামুল হকের ছেলে মো: সাজ্জাদ (২৫), জসিম উদ্দিনের ছেলে মোঃ জিসান (২৮), রশিদ আহমদের ছেলে মোঃ সোহেল (৩০) ও আবদুল হাকিমের ছেলে মোঃ জাফর (৫৫) সহ জড়িত বনদুস্য চক্রের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলা রুজু করা হচ্ছে। ঘটনাস্থল থেকে কাটা গাছ সমুহ উদ্ধার করে বনবিভাগের হেফাজতে নেওয়া হয়েছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, বনকর্মীদের উপর হামলার ঘটনা শুনে সেখানে পুলিশ পাঠানো হয়। এব্যাপারে বনবিভাগ এজাহার জমা দিলে মামলা রুজু করা হবে।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।