২২ অক্টোবর, ২০২৪ | ৬ কার্তিক, ১৪৩১ | ১৮ রবিউস সানি, ১৪৪৬


শিরোনাম
  ●  জাতীয়তাবাদী সাংবাদিক ফোরামের সভাপতি আবু সালেহ ও সদস্য সচিব জাহাঙ্গীর আলম প্রধান   ●  উখিয়ায় পাহাড় ধ্বসে যুবকের মৃত্যু   ●  আকাশে উড়লো ফানুস, বাঁকখালী নদীতে ভাসলো ‘কল্প জাহাজ’   ●  সম্পত্তির লোভে চাচার ষড়যন্ত্রে ভাতিজা অপহরণ, তিনদিন পর উদ্ধার   ●  টেকনাফে ছাত্রদল নেতা ইয়াবাসহ আটক!   ●  ৫দিনের রিমান্ডে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর   ●  সেন্টমার্টিন থেকে ফিরার পথে স্পিডবোট ডুবি, নিখোঁজ ১   ●  ‘অনলাইন বাস টার্মিনাল’ সেবার সঙ্গে কমেছে যানজট; তিনদিনে অনলাইন সেবা পেল পর্যটকবাহী ৯০ বাস    ●  কক্সবাজারে প্রতিমা বিসর্জন দিতে যাওয়া শিক্ষার্থীর মরদেহ উদ্ধার   ●  কক্সবাজারে ৩ দিনে পুলিশের অনলাইন সেবা নিলো ৯০ ট্যুরিস্ট বাস

এ্যালাইড হেলথ বোর্ড বাতিল চাই শিক্ষার্থীরা

চার দফা দাবিতে কক্সবাজারে মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল-ম্যাটস শিক্ষার্থীর মানববন্ধন

এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অনতিবিলম্বে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামের স্বতন্ত্র বোর্ড গঠনসহ চার দফা দাবিতে কক্সবাজারে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান এবং মানববন্ধন করেছে মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল-ম্যাটস এর শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার বেলা ১২ টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচী পালিত হয়েছে।
ম্যাটস শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হল- ইন্টার্নশিপ বহাল রেখে কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অনতিবিলম্বে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামের স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃষ্টি ও অনতিবিলম্বে নিয়োগদান এবং বঙ্গবন্ধুর পজ্ঞবার্ষিকী পরিকল্পনা অনুয়ায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদান।
মানববন্ধনোত্তর সমাবেশে আয়োজকরা বলেন, স্বাধীনতাত্তোর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে জাতির জনক বঙ্গবন্ধু বিশেষ গুরুত্ব দিয়ে ডিপ্লোমা ইন মেডিকেল ফ্যাকালিটি (ডিএমএফ) গঠন করে। আর ডিএমএফ শিক্ষার্থীদের মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) বঙ্গবন্ধুর পজ্ঞবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদানসহ কর্মসংস্থান সৃষ্টি ও নিয়োগদানের দাবিতে এ চার দফা দাবি জানিয়েছে।
এতে সারাদেশের দুই শতাধিক ম্যাটস শিক্ষার্থীদের প্রাণের দাবি বাস্তবায়নের জন্য ক্লাস বর্জন সহ কর্মসূচি পালন করে আসছে।
মানববন্ধন ও স্বারকলিপি প্রদান কর্মসূচীতে কক্সবাজার ইন্সটিটিউট অফ মেডিকেল টেকনোলজি এন্ড ম্যাটসের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
শিক্ষার্থীরা বলেন, তাদের দাবি আদায় না হলে তারা সারা দেশের ন্যায় অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন এবং পরীক্ষা বর্জন করবে।
তাঁরা প্রধানমন্ত্রীর প্রতি আকুল আবেদন জানায় এবং তাদের চলমান চার দফা দাবি বাস্তবায়নের জন্য।
এসময় উপস্থিত ছিলেন ম্যাটস শিক্ষার্থী সাইমুন ইসলাম রিপন, আতিকুল ইসলাম, কুতুবউদ্দিন রিয়াজ, মাহমুদসহ দুই শতাধিক শিক্ষার্থী।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।